সাজেকের সকল জনপ্রিয় রিসোর্ট ও কটেজের তথ্য | ভ্রমণকাল

সাজেকের সকল জনপ্রিয় রিসোর্ট ও কটেজের তথ্য

সাজেক রিসোর্ট,সাজেক ভ্যালি রিসোর্ট,সাজেক ভ্যালি,সাজেক,সাজেক ভ্রমণ,সাজেক ভ্যালী রিসোর্ট,সাজেকের সেরা রিসোর্ট,সাজেকের সেরা ৫ টি রিসোর্ট,সাজেক ভ্যালি ভ্রমণ,সাজেক ট্যুর,সাজেকের সকল তথ্য,সাজেকের সকল ভ্রমণ তথ্য,সাজেক ভ্যালি রিসোর্ট ভাড়া,মেঘ মাচাং রিসোর্ট সাজেক,সাজেকে রুম বুকিং,মেঘপুঞ্জি রিসোর্ট সাজেক,সাজেক ভ্যালি দর্শনীয় স্থান,সাজেকে বাজেটে সেরা ৫ হোটেল ও রিসোর্ট,সাজেক ভ্যালি ভ্রমণ খরচ,সাজেক খরচ,কম খরচে সাজেক ভ্যালি ৫ টি রিসোর্ট রুম বুকিং
সাজেক ভ্যালিতে অনেক কম খরচে রিসোর্ট (Sajek Resort) পাওয়া যায়। সাজেকে সরাসরি বিদ্যুতের ব্যবস্থা না থাকায় অধিকাংশ রিসোর্ট গুলো সোলারে চলে এবং পানি অনেক দূর থেকে সংগ্রহ করা হয়। তাই সেখানে গিয়ে বিদ্যুত ও পানি কখনই অপচয় করবেন না। তবে অধিকাংশ রিসোর্ট গুলোই সন্ধ্যা ৭ টা থেকে রাত ১০ টা পর্যন্ত জেনারেটরের সুব্যবস্থা থাকে। আর পরবর্তীতে শুধুই লাইট জ্বলে। তাই ছবি তোলার জন্য অবশ্যই সাথে করে পাওয়ার ব্যাংক নিতে ভুলবেন না যেন।

খরচ আরও কমাতে চাইলে রাতে সেখানে ক্যাম্পিং করে ঘুমাতে পারেন। এতে বন্ধু বান্ধব সহ মজাটা একটু বেশি হবে, সাথে খরচ ও অনেক বেঁচে যাবে। বলে রাখা ভালো যে এখানে রবি, এয়ারটেল এর নেটওয়ার্ক সব সময় থাকে। অন্যান্য নেটওয়ার্ক এখানে নেই বললেই চলে।

চলুন তাহলে এখন এক ঝলকে এখানকার সব রিসোর্ট ও কটেজের সম্পর্কে জেনে নেওয়া যাক

লুসাই কটেজ

এখানে কক্ষ গুলো কাপল রুম এবং ডাবল বেড সহ আছে। এখানে বসেই উপভোগ করতে পারবেন মেঘের ভেলা ও সূর্যোদয় । কটেজে থাকা – খাওয়া সুব্যবস্থা ছাড়াও আছে সুন্দর ডেকোরেশন করা প্রতিটি রুম। সাজেকের সুন্দর ভিউ পাওয়ার জন্য অধিকাংশ লোক এই লুসাই কটেজকেই বেছে নেয়। কটেজের প্রতিটা রুমের ভাড়া ২০০০ থেকে ৩০০০ টাকা।

ছয় জন শেয়ারিং করে থাকলে ৩৫০০ টাকা প্রতি রুম ভাড়া। তিন জন একসাথে এক রুমে থাকলে ৩৫০০ টাকা নিবে। চার জন করে থাকলে ২৫০০ টাকা করে নিবে প্রতি রুম ভাড়া। আর যদি দুই জন একটি রুম ভাড়া নেয় তাহলে ২০০০ টাকা করে নিবে।কাপলদের জন্য খুবই সুন্দর একটি কটেজ এটি। কটেজটি সম্পর্কে আরও বিস্তারিত জানতে চাইলে যোগাযোগ করুনঃ ০১৬৩৪১৯৮০০৫ এই নাম্বারে। আপনি যদি হট লাইনে বুক করতে চান তাহলে এই নম্বরে যোগাযোগ করুন: ০১৮৮২০০৯৫০০।

সপ্নচূড়া রিসোর্ট

এর বারান্দা থেকেই সাজেকের পুরো সৌন্দর্য একসাথে উপভোগ করা যায়। তবে সাজেকে সারাবছর এতটাই পর্যটকদের ভিড় লেগেই থাকে যে রিসোর্ট গুলোতে আগে থেকে বুকিং দিয়ে থাকতে হয়। স্বপ্নচূড়া রিসোর্ট সম্পর্কে আরো বিস্তারিত জানতে যোগাযোগ করুন: ০১৮৫১৪৬৮১৮৩ এই নাম্বারে ।

এ রিসোর্টে বর্ষায় জানালা দিয়ে নাকি মেঘ ঢুকে পড়ে!!! হ্যা সত্যি তাই। সত্যি স্বপ্নের মতোই সুন্দর এই রিসোর্ট। এ রিসোর্টের প্রতিটি কক্ষ ভাড়া ৩৫০০ টাকা। রুম গুলো সব ডাবল বেড এর। কম খরচে ভালো মতো থাকার জন্য সপ্নচূড়াই সবার উপরে। নামটি যেমন সপ্ন চূড়া ঠিক তিমনি তার সৌন্দর্য।

সাজেক রিসোর্ট

সেনাবাহিনী দ্বারা পরিচালিত এই সাজেক রিসোর্টটি এসি আর নন এসি ভেদে প্রতিটি রুম ভাড়া ১০০০০ থেকে ১৫০০০ টাকা। রিসোর্টটির দ্বিতীয় তলায় আছে সব মিলিয়ে চারটি কক্ষ। সাথে আছে খাবারের ব্যবস্থাও। সাজেক রিসোর্টটি এমন ভাবে তৈরি করা যে রুমের ভিতর থেকে তাকালেই বাহিরের সাজেকের পুরোটা রূপ খুজে পাওয়া যায়।তাই বেশিরভাগ কাপলরা প্রকৃতির সাথে মিশে যেতে এই রিসোর্টটি কে বেছে নেয় সবার আগে।

যেহেতু এই রিসোর্ট সম্পূর্ণ সেনাবাহিনীদের তত্ত্বাবধায়নের অধিনে সেহেতু সেনাবাহিনীদের প্রথম কর্মকর্তা বা উচ্চ শ্রেণীপদে যারা আছেন তাদের জন্য এখানে আছে আলাদা ডিসকাউন্ট এর সুব্যাবস্থা। রিসোর্ট বুক করতে চাইলে এই নম্বরে যোগাযোগ করুন ০১৮৫৯-০২৫৬৯৪/০১৮৪৭-০৭০৩৯৫ অথবা ০১৭৬৯-৩০২৩৭০।

রুন্ময় রিসোর্ট

এই রিসোর্টে আছে মোট পাঁচটি রুম বা কক্ষ। প্রতিটি কক্ষে দুই জন করে থাকা যাবে। নিচ তলার রুম ভাড়া ৪৪৫০ টাকা। প্রতিটি কক্ষে দুই জন করে থাকতে পারবে। এর বেশি লোকসংখ্যা হলে বাড়তি টাকা পোহাতে হবে। অতিরিক্ত বেড ভাড়া ৬০০ করে।উপরের তলায় মোট দুইটি কক্ষ আছে। কক্ষ দুইটির ভাড়া ৪৯৫০ টাকা করে পাওয়া যাবে। জনগন বেশি হলে ৬০০ টাকা দিয়ে অতিরিক্ত বেড পাওয়া যাবে। বিস্তারিত আরো তথ্য জানতে যোগাযোগ করুন এখনই : ০১৮৬৫৪৭৬৮৮ এই নাম্বারে। কাপল এবং পরিবারকে নিয়ে একান্ত সময় কাটানো এই সুযোগ রুন্ময় রিসোর্টে।

মেঘ মাচাং

তুলনা মুলক কম খরচে থাকার জন্য এবং সুন্দর ভিউ পাওয়ার জন্য অনেকেই এই রিসোর্টটি পছন্দ করে থাকে। এখানে মোট পাঁচটি কটেজ আছে। এই পাঁচটি কটেজের মধ্যে তিনটি কটেজ এর ওয়াশরুমে হাই কমোড এবং বাকি দুইটি কটেজে এর ওয়াশরুমে লো কমোড দেওয়া আছে। প্রতিটি কক্ষে এটাচ বাথরুম এর ব্যবস্থা আছে।প্রতিটা কটেজের কক্ষের ভাড়া মাত্র ২৫০০ থেকে ৩৫০০ টাকা। চেক-ইন দুপুর ১২ টা থেকে শুরু হয় এবং চেক-আউট পরের দিন ১১ টা থেকে শুরু হয়।

এক কক্ষে চার থেকে পাঁচ জন এক সাথে থাকা যাবে। প্রতিটা কটেজে ফ্যান এর ব্যবস্থা আছে। প্রায় সব গুলো কটেজেই হিল ভিউ । সরাসরি বিদ্যুৎ এর ব্যবস্থা না থাকায় ২৪ ঘন্টায় কক্ষ গুলো সোলার পাওয়ার দ্বারা ব্যাকাপ দেওয়া থাকে। আর জেনারেটর দেওয়া হয় সন্ধ্যা ৭ টা রাট ১০ টা পর্যন্ত। এই কটেজে সিকিউরিটির কোনো সমস্যা নেই। কাঠের বারান্দায় দাঁড়িয়ে এক চিলতে রৌদ্রোজ্জ্বল সাজেকের প্রান্তের দিকে তাকালে মনটাই ভালো হয়ে উঠে। তাদের সাথে সরাসরি যোগাযোগ করতে কল করুন: ০১৮২২১৬৮৮৭৭ এই নাম্বারে।

জুমঘর ইকো রিসোর্ট

এখানে থাকার জন্য রয়েছে কাপল রুম বা শেয়ার রুম। কটেজ প্রতি ভাড়া মাত্র ২০০০ থেকে ৩০০০ টাকা। এই জুমঘর ইকো রিসোর্টে থাকালে শীতের সকালে খোলা বারান্দায় দাঁড়িয়ে শিশিরবিন্দু এবং সাজেক মেঘ দেখার সৌভাগ্য হবে।

মেঘপুঞ্জি রিসোর্ট

সুন্দর ইকো ডেকোরেশন এবং আকর্ষণীয় প্রাকৃতিক দৃশ্য সহ ৫টি কটেজ রয়েছে। প্রতিটি কটেজে মোট ৩ থেকে ৪ জন মানুষ থাকতে পারে। প্রতিটি কটেজে একটি বড় আকারের বেড রয়েছে। ভাড়া ২৫০০ থেকে ৩৫০০ টাকার মধ্যে পাওয়া যাবে এই কটেজ সমুহ। প্রতিটি কটেজ গ্লাস দিয়ে ঘিরে দেওয়ার কারনে কটেজের ভিতর থেকেই দেখা যায় সাজেকের ফুল ইনিফিনিটি ভিউ।

এবং প্রতিটি কটেজে পূর্ব দিকে মুখ করে বারান্দা দেওয়া আছে। যেখানে দাঁড়িয়ে মেঘ,পাহাড় ও আকাশের সুন্দর ভিউ পাওয়া যায়। খাবারের ব্যবস্থা না থাকলে ও আশেপাশে খুব কাছেই অনেক হোটেল বা রেস্টুরেন্টে খাবার আছে। এছাড়াও রিসোর্ট বুকিং ছাড়া অন্য যেকোনো প্রয়োজনে এখনই যোগাযোগ করুন: ০১৮১৫৭৬১০৬৫।

রিসোর্ট রুংরাং

এখানে ৬টি ডাবল এবং ৫টি কাপল রুম রয়েছে। প্রতিটি ডাবল রুমের ভাড়া ২৫০০ টাকা এবং কাপল রুমের ভাড়া ৩৫০০ টাকা। কাঠের কারুকাজ দিয়ে তৈরি এই রিসোর্টগুলো দেখে মন ভালো হয়ে যায়। চারিপাশে সবুজ গাছপালা,পাশ দিয়ে বহু দূর পর পর কটেজ গুলো। এর সাথে আপনার হেঁটে চলা। কি অসাধারন! অন্যরকম এক অনুভূতি।রিসোর্ট রুংরাং থেকে সাজেক কে আপনি দেখতে পারবেন খুব কাছ থেকে। তাই বেশিরভাগ পর্যটকরা কটেজগুলোর মধ্যে রুংরাংকে প্রাধান্য দিয়ে থাকে সবার আগে।বিস্তারিত জানতে যোগাযোগ করুন: ০১৮৮৬৩৬৩২৩২/ ০১৮৮৪৭১০৭২৩ অথবা ০১৮৬৯৬৪৯৮১৭ এই নাম্বারগুলোতে।

আলো রিসোর্ট

সাজেকের একটু আগে রুইলুই পাড়ায় এই আলো রিসোর্ট। মোট ৬ টি রুম আছে এই রিসোর্টে। ডাবল রুম ৪ টি এবং ২ টি সিঙ্গেল রুম। ডাবল রুম ভাড়া ৮০০ থেকে ১৫০০ টাকা। দুটি বেড সহ রুম। এখানে একটি রুমে ২টি সিঙ্গেল বেডের ভাড়া পড়বে ১৫০০ টাকা। আর ১ রুমে ১ ডাবল বেড ১০০০ টাকা।

খাবার, এই রিসোর্ট এই পাওয়া যায়। অনেক অনেক মজার ও সুস্বাদু খাবার আছে এদের মেন্যুতে। যা তৃপ্তি সহকারে খেতে পারা যায়। তবে এখানে আসার আগে থেকেই রুম বুকিং দিতে হয়। নয়তো পরে আসলে ভালো রুম পাওয়া যায় না। রুমের সাথেই এখানে কমপক্ষে এক সপ্তাহ আগে যোগাযোগ করে বুকিং চূড়ান্ত করতে হবে এবং ৫০% টাকা তাদের বিকাশ নাম্বারে অগ্রিম প্রদান করতে হবে। বিকাশ নাম্বারটি হচ্ছে: ০১৮১৭৭০৮০৫৭।

এছাড়া আলো রিসোর্ট সম্পর্কে বিস্তারিত আরও জানতে যোগাযোগ করুন: ০১৮৬৩৬০৬৯০৬ এই নাম্বারে। আলো রিসোর্ট এর হেড অফিসে সরাসরি কথা বলতে চাইলে এখনি ফোন করুন : ০১৭৫৫৫৫৬৬৯৯ এই নাম্বারে।

আদিবাসি ঘর

অনেক কম খরচে থাকতে চাইলে আদিবাসি ঘরের কোন বিকল্প নেই। ঘর গুলোতে জন প্রতি ১৫০ থেকে ৩০০ টাকায় থাকা যায়। যা এতো কম খরচে অন্য কোথাও সুযোগ নেই। তবে পরিবার বা কাপলদের থাকার জন্য এই ঘর আদর্শ নয়। তাই নিজ বন্ধু বান্ধবরা মিলে যদি কম খরচে ঘুরতে চায় তাহলে আদিবাসি ঘরে থাকা যেতে পারে। এতে করে রাত অনেক মজা ও হই হুল্লুরে কাটে। আর আদিবাসি মানুষরা আমাদের চাইতে অনেক বেশি মিশুক প্রক্রিতির। তাদেরকে বাজার করে দিলে আপনার পছন্দের খাবার অনুযায়ী তারা আপনাকে রান্না করে খাওয়াবে।

সারা রিসোর্ট

সম্পূর্ণ বেসরকারি ভাবে পরিচালিত রুইলুই পাড়ায় অবস্থিত এই সারা রিসোর্ট। এখানে মোট চারটি রুম আছে। তিনটিতে আছে এটাচ বাথরুম, ১ টি কমন বাথরুম। এই রিসোর্টে মোট পঁচিশ জন থাকা যাবে। তবে টিনের তৈরি রুমগুলো খানিকটা ছোট। কক্ষ গুলোতে সোলারের ব্যবস্থা আছে। সারা রিসোর্ট এর মালিক এর নাম মোনা লুসাই। রিসোর্টটির তথ্য সম্পর্কে আরও জানতে এখনি যোগাযোগ করুন ০১৮৪৬৫৩৯১৩১ অথবা ০১৮৭১০৯৮১২২ এই নাম্বার।

সাজেক ভ্যালিতে কিভাবে যাবেন তার বিস্তারিত জানতে ভিজিট করুন:

দৃষ্টি আকর্ষণ: আমাদের পর্যটন স্পট গুলো আমাদের দেশের পরিচয় বহন করে এবং এইসব পর্যটন স্পট গুলো আমাদের দেশের সম্পদ। এইসব স্থানের প্রাকৃতিক কিংবা সৌন্দর্য্যের জন্যে ক্ষতিকর এমন কিছু করা থেকে বিরত থাকুন। আর ভ্রমনে গেলে কোথাও ময়লা ফেলবেন না। দেশ আমাদের, দেশের সকল কিছুর প্রতি যত্নবান হবার দায়িত্বও আমাদের।
ভ্রমণকাল: আমাদের টিম সবসময় চেষ্টা করে আপনাদের কাছে হালনাগাদ তথ্য উপস্থাপন করতে। যদি কোন তথ্যগত ভুল কিংবা বানান ভুল হয়ে থাকে বা ভ্রমণ স্থান সম্পর্কে আপনার কোন পরামর্শ থাকে অথবা আপনার কোন ভ্রমণ গল্প আমাদের সাথে শেয়ার করতে চান তাহলে Comments করে জানান অথবা আমাদের কে ''আপনার মতামত'' পেজ থেকে মেইল করুন।