ফ্যান্টাসি কিংডম | ভ্রমণকাল

ফ্যান্টাসি কিংডম

fantasy kingdom dhaka; fantasy kingdom dhaka, "fantasy kingdom ticket price 2021 offer" "fantasy kingdom contact number" "fantasy kingdom address" "fantasy kingdom park in bangladesh" "fantasy kingdom room price" "fantasy kingdom discount offer 2021"2022

রাজধানীর ঢাকার খুব কাছে সাভারের আশুলিয়ার জামগড়ায় কনকর্ড গ্রুপের ব্যবস্থাপনায় ১৯শে ফেব্রুয়ারি ২০০২ সালে প্রায় ২০ একর জায়গা জুড়ে নির্মাণ করা হয়েছে সকলের বিনোদনের উৎস ফ্যান্টাসি কিংডম থিম পার্ক (Fantasy Kingdom)। এই পার্কটি দেশের প্রথম থিম পার্ক। ফ্যান্টাসি কিংডম পার্কটিতে ওয়াটার কিংডম, ফ্যান্টাসি কিংডম, রিসোর্ট আটলান্টিকা, এক্সট্রিম রেসিং (গো-কার্ট) ও হেরিটেজ কর্নার নামে বিভিন্ন প্রকারের বিনোদনের ব্যবস্থা রয়েছে।

বিশ্বমানের বিনোদন সেবা, চমৎকার ল্যান্ড স্কেপিং ও উত্তেজনাকর সব রাইডস্ নিয়ে তৈরি ফ্যান্টাসি কিংডম, এরই মধ্যে বিনোদন পিপাসু ছোট-বড় সকলের কাছে বিনোদনের স্বর্গরাজ্য হিসেবে পরিচিতি লাভ করেছে। দুরন্ত গতিতে ছুটে চলা রোমাঞ্চকর অনুভূতি ও শিহরণ জাগানো রাইড রোলার কোস্টার এই পার্কের সবচেয়ে জনপ্রিয় রাইডগুলোর মধ্যে অন্যতম। এছাড়া অন্যান্য রাইডসের মধ্যে রয়েছে জিপ অ্যারাউন্ড, জায়ান্ট ফেরিস হুইল, জায়ান্ট স্প্যানিশ, ম্যাজিক কার্পেট, জুজু ট্রেন, সান্তা মারিয়া, কফি কাপ, বাম্পার কার্ট, বাম্পার বোট, প্যাডল বোট, রোলার কোস্টার, ইজি ডিজি, ওয়াটার ফল, ওয়াটার ওয়ার্ল্ড, মাল্টিস্পাইড, ডুম স্পাইড, স্পাইড ওয়ার্ল্ড, ফ্যামিলি পুল, টিউব স্পাইড, লেজি রিভার, লস্ট কিংডমসহ মজাদার সব রাইডস। এ ছাড়া ফ্যান্টাসি কিংডম থিম পার্কে বুমার কার, সান অ্যান্ড মুন, স্পিডি ওয়ে, ইগলু হাউসসহ বিভিন্ন ধরনের রাইডস উপভোগ করার সুযোগ রয়েছে।

সুবিশাল জলরাজ্যে বিনোদন এক অভাবনীয় সুযোগ, যা কিনা কনকর্ড ওয়াটার কিংডমেই সম্ভব। মাটির নিচ দিয়ে মনোমুগ্ধকর ও আকর্ষনীয় ভার্চুয়াল এ্যাকুরিয়াম টানেল পার হয়ে প্রবেশ করতে হয় ওয়াটার কিংডমে। কৃত্রিমভাবে সৃষ্ট সাগরের উত্তাল ঢেউ তৈরি করা রাইড ওয়েভপুল এই পার্কের সবচেয়ে আকর্ষণীয় রাইড। এ ছাড়া এই পার্কে রয়েছে স্পাইড ওয়ার্ল্ড, ফ্যামিলি পুল, টিউব স্পাইড, লেজি রিভার, মাল্টি স্পাইড, ওয়াটার ফল, ডুম স্পাইড, লস্ট কিংডম, ড্যান্সিং জোনসহ মজাদার সব রাইডস্। দর্শনার্থীদের সুবিধার্থে এই পার্কে রয়েছে পুরুষ ও মহিলাদের জন্য দুটি আলাদা চেঞ্জ রুম ও লকারের ব্যবস্থা। দর্শনার্থীরা নিজেদের সঙ্গে অতিরিক্ত কাপড় ও তোয়ালে আনতে পারেন। এ ছাড়া এখানে তোয়ালে ও সুইম স্যুট ভাড়া নেওয়ার ব্যবস্থাও রয়েছে।

হেরিটেজ কর্নারটিতে রয়েছে বাংলাদেশের ঐতিহ্যবাহী স্থাপনাগুলোর রেপ্লিকা (হুবহু নকল)। এর মধ্যে সংসদ ভবন, জাতীয় স্মৃতিসৌধ, লালবাগ কেল্লা, ষাট গম্বুজ মসজিদ, চুনাখোলা মসজিদ, কান্তজিউর মন্দির, সীতাকোট বিহার, পাহাড়পুর বৌদ্ধবিহার, পুঠিয়া রাজবাড়ি, গ্রিক মেমোরিয়াল ও আহসান মঞ্জিল উল্লেখযোগ্য। পার্কের প্রতিটি রেপ্লিকার সামনে লেখা রয়েছে সেগুলোর বর্ণনা ও ইতিহাস।

ফ্যান্টাসি কিংডমের সময়সূচী

সকল স্বাস্থ্যবিধি মেনে ফ্যান্টাসি কিংডম কমপ্লেক্স সবার জন্য খোলা আছে। ফ্যান্টাসি কিংডম,ওয়াটার কিংডম, রিসোর্ট আটলান্টিস, এক্সট্রিম রেসিং এবং রেস্টুরেন্ট সমূহ সর্বসাধারণের জন্য খোলা থাকবে।
ফ্যান্টাসি কিংডম সকাল ১১টা থেকে সন্ধা ৭ টা পর্যন্ত খোলা থাকে (শনি থেকে বৃহস্পতিবার ) শুধু মাত্র শুক্রবার সকাল ১০টা থেকে সন্ধ্যা ৭ টা পর্যন্ত খোলা থাকে।

টিকেটের মূল্য ও প্যাকেজ

ফ্যান্টাসী কিংডম প্রবেশের বিভিন্ন প্যাকেজ চালু রয়েছে। প্রাপ্ত বয়স্কদের জন্য পার্কে প্রবেশ টিকেটের মূল্যা ৪০০ টাকা এবং বাচ্চাদের প্রবেশ টিকেটের মূল্য ৩০০ টাকা। ৮ ধরনের রাইড সহ প্যাকেজ মূল্য প্রাপ্ত বয়স্কদের জন্য ৮০০ টাকা এবং বাচ্চাদের জন্য ৬০০ টাকা।

ওয়াটার কিংডম:

সকলের জন্য ওয়াটার কিংডম প্রবেশটিকেট সহ সকল রাইডের প্যাকেজের মূল্য ৮০০ টাকা। ওয়াটার কিংডমের প্রবেশ টিকেটের মধ্য ফ্যান্টাসি কিংডমের প্রবেশ টিকেটের মূল্য যুক্ত খাকে।

কম্বো প্যাকেজ:

ফ্যান্টাসি কিংডম প্রবেশ, ওয়াটার কিংডম প্রবেশ, সকল রাইড, এক্সটিম রেসিং এবং লাঞ্চ অথবা ডিনার সহ জনপ্রতি প্যাকেজ মূল্য ১৫০০ টাকা।

ফ্যামেলি প্যাকেজ (৪ জন):

ফ্যান্টাসি কিংডম প্রবেশ, ওয়াটার কিংডম প্রবেশ, আনলিমিটেড সকল রাইড এবং লাঞ্চ অথবা ডিনার সহ প্যাকেজ মূল্য ৪০০০ টাকা। আরো বিস্তারিত জানতে কল করুন: 09612-002020
অথবা অনলাইনে টিকিট ক্রয় করতে ভিজিট করুন: https://fantasykingdom.net/ticket/

সকল ছাত্র-ছাত্রীদের জন্য

এখানে আসা সকল ছাত্র-ছাত্রীদের জ্ঞানের পরিধি বৃদ্ধির জন্য এখানে আছে হেরিটেজ পার্ক যা প্রদর্শন করে নতুন প্রজন্ম জানতে পারছে অতীত-ঐতিহ্য সম্বন্ধে। মূলত বাংলাদেশের ইতিহাস ও সংস্কৃতির সাথে পরিচয় করিয়ে দেওয়ার জন্য এখানে গড়ে তোলা হয়েছে এই হেরিটেজ পার্কটি। বাংলাদেশের কীর্তি স্তম্ভ অনুলিপি প্রদর্শনের ফলে তারা জানতে পায় অজানা নানা তথ্য। এছাড়া তারা বিভিন্ন ছোট ছোট গ্রাম প্রদর্শন করে ধারনা লাভ করে হস্তশিল্প সম্পর্কে। এখানে আগত ছাত্র-ছাত্রীরা আশু এবং লিয়ার সাথে সাক্ষাৎ করতে পারে এবং তার স্মৃতিস্বরূপ তাদের সাথে ছবি তুলে রাখতে পারে।

ফ্যান্টাসি কিংডম কিভাবে যাবো

যদি মতিঝিল, গুলিস্তান, যাত্রাবাড়ী থেকে যেতে চান তাহলে হিমালয়, গাজীপুর পরিবহন দিয়ে আসতে পারেন আব্দুল্লাহপুর। আব্দুল্লাপুর থেকে নবীনগর লেখা আছে এমন লেগুনা দিয়ে ফ্যান্টাসী কিংডম নামবেন ভাড়া ২০ টাকা। অথবা গুলিস্তান থেকে হানিফ পরিবহনে উঠবেন শেষ গন্তব্য ফ্যান্টাসী কিংডম। অথবা আপনি মহাখালী এসে টাঙ্গাইলের গাড়ীতে উঠবেন ফ্যান্টাসী কিংডমে এসে নামবেন ভাড়া ৩০-৪০ টাকা জন প্রতি।

কোথায় খাবেন

ফ্যান্টাসী কিংডমে খাওয়া দাওয়া করার জন্যে বেশকিছু ভালাে মানের রেষ্টুরেন্ট আছে। এদের মধ্যে উল্লেখযোগ্য কয়েকটি হলো।
⦿ আশুলিয়া ক্যাসেল রেস্টুরেন্ট থাই এবং ইন্টারন্যাশনাল মেনুতে খাবার পরিবেশন করা হয়।
⦿ ওয়াটার টাওয়ার ক্যাফে, বারবিকিউ ফুড এবং পিজা পাওয়া যায়।
⦿ রোলার কোষ্টার ষ্টেশন: স্পাইসি ফ্রাইড চিকেন, বার্গার ইত্যাদি ফাষ্টফুড পাওয়া যায়।

কোথায় থাকবেন

ফা্ন্টাসি কিংডমে আগত দর্শনার্থীদের রাতে থাকার জন্য রয়েছে ৩ তারকা মানের রিসোর্ট আটলান্টিস। এখানে সু্‌ইট, সুপার ডিলাক্স, ডিলাক্স এবং স্ট্যান্ডার্ড মানের রুমে এক রাতে থাকতে হলে ভাড়া লাগবে ৪৭০০ থেকে ৮৫০০ টাকা।

ফ্যান্টাসি কিংডম অফিস

ঢাকা আশুলিয়া হাইওয়ে, জামগড়া, অশুলিয়া, সাভার
ফোন: 9896482, 8833786, 7701944-52, 8814028, মোবাইল : 01913-531381/386/387, 01913-531527
ফ্যাক্স: 880-2-9896482, ই-মেইল: fantasykingdom@concordgroup.net, sales.cencl@gmail.com
ওয়েব সাইট : www.fantasy-kingdom.net.bd,  ফেসবুক পেইজ : http://www.facebook.com/pages/Fantasy-kingdom-Complex/292621427428721

সাভারের দর্শনীয় স্থান

▢ নন্দন পার্ক
▢ বংশী নদী
▢ যমুনা ন্যাচারাল পার্ক
গোলাপ গ্রাম, সাদুল্লাপুর

দৃষ্টি আকর্ষণ: আমাদের পর্যটন স্পট গুলো আমাদের দেশের পরিচয় বহন করে এবং এইসব পর্যটন স্পট গুলো আমাদের দেশের সম্পদ। এইসব স্থানের প্রাকৃতিক কিংবা সৌন্দর্য্যের জন্যে ক্ষতিকর এমন কিছু করা থেকে বিরত থাকুন। আর ভ্রমনে গেলে কোথাও ময়লা ফেলবেন না। দেশ আমাদের, দেশের সকল কিছুর প্রতি যত্নবান হবার দায়িত্বও আমাদের।