সোহাগ পল্লী পার্ক ও রিসোর্ট | ভ্রমণকাল

সোহাগ পল্লী পার্ক ও রিসোর্ট

shohagh-polli-gazipur
সোহাগ পল্লী বাংলাদেশের অন্যতম সেরা পিকনিক স্পট এবং রিসোর্ট। সম্পূর্ণ দূষণমুক্ত ও কোলাহলমুক্ত পরিবেশে গাজীপুরের চন্দ্রা মোড় থেকে ৪ কিলোমিটার উত্তর-পূর্বে কালামপুর গ্রামে প্রায় ১০ একর জমির ওপর গড়ে ওঠা এই সোহাগ গ্রামটিতে নানা ধরনের দেশীয় ফুল, ফল ও গাছপালা ব্যবহার করে মনোরম পরিবেশ তৈরি করা হয়েছে।

সোহাগ পল্লী পার্ক ও রিসোর্ট (Shohag Palli Park and Resort) এর আধুনিক সুযোগ সুবিধা এবং প্রাকৃতিক পরিবেশের সঙ্গে জলাশয়ের উপর নির্মিত অপরূপ সৌন্দর্যমণ্ডিত ঝুলন্ত সাঁকো সকলের নজর কাড়ে। পিলার ও বেলকনিতে খোঁদাই করা বিভিন্ন কারুকাজ গুলোও যেন শৈল্পিক ছোয়ার বহিঃপ্রকাশ। জলাশয়ের পূর্বপাশে রয়েছে একটি দ্বিতল রেস্টুরেন্ট। রেস্টুরেন্টটির নাম রাখা হয়েছে মেজবান। এখানে কৃত্রিমভাবে একটি লেক নির্মাণ করা হয়েছে। যাতে সব সময়ই পানি থাকে আর তাতে ভেসে বেড়ায় বিভিন্ন জাতের মাছ।

সোহাগ পল্লী প্রবেশ মূল্য

দর্শনার্থীদের জন্য প্রবেশ মূল্য ৫০ টাকা। যোগাযোগ – বিস্তারিত জানতে ফোন করুন – 01321-156888, 01321-213232 অথবা ভিজিট করুন https://www.shohagpolli.com/

সোহাগ পল্লী কিভবে যাবেন

নিজস্ব পরিবহন বা যাত্রীবাহী বাসে গাজীপুর চৌরাস্তা হয়ে ঢাকা-টাঙ্গাইল মহাসড়কের চন্দ্রা মোড়ে নামতে হবে। পরে চন্দ্রা মোড় থেকে ৪ কিলোমিটার উত্তর-পূর্ব দিকে কালামপুর গ্রামে গেলেই পেয়ে যাবেন সোহাগ পল্লী।

কোথায় থাকবেন

সোহাগ পল্লীতে চম্পা, লোটাস, রোজ, মালতি, পপি ও শাপলা নামে এসি ও নন এসি বিভিন্ন দামের কটেজ রয়েছে। তাছাড়া সুন্দর ভাবে সাজানো গোছানো ১৭ টি এসি রুম, ২০ নন এসি রুম রয়েছে সকলের সাধ্যের মধ্যে।

এ রিসোর্টে রয়েছে উন্নতমানের কয়েকটি কটেজ। কটেজগুলোর ঠিক সামনে দিয়ে বয়ে গেছে লেক। রয়েছে একটি সুইমিং পুল আর কনফারেন্সের জন্য একটি হলরুম। ৪০ জন কর্মকর্তা-কর্মচারী রয়েছে সার্বক্ষণিক সেবা দেওয়ার জন্য। এছাড়া রয়েছে উঁচু পাহাড়। যার নিচে এক পাশে রাক্ষসের হাঁ করা মুখ, উপরে সুন্দরী ললনার কোলে জলভর্তি কলসি এবং পাহাড়ের সামনে দু’দিকে দু’টি করে জিরাফ ও হরিণের প্রতিকৃতিসহ আরো অনেক প্রতিকৃতি রয়েছে।

কোথায় খাবেন

১৫০ জন ব্যক্তির ধারন ক্ষমতা সম্পূর্ন মেজবান রেঁস্তোরায় রয়েছে – বাংলা, ভারতীয়, থাই ও চীন খাবার সহ সব ধরনের খাবার। তছাড়া সকালের, বিকালের নাস্তা চা সহ বিভিন্ন খাবার মেনু তো আছেই। চাইলে আপনি জন্মদিনের পার্টি, বিবাহ, এবং কোনো পার্টির সঙ্গে গায়ে হলুদ অনুষ্ঠানের ব্যবস্থা এখানে করতে পারেন। সঙ্গ তো লাইভ মিউজিকের ব্যবস্থা আছেই।

আরো দেখুন

গাজীপুর এর দর্শনীয় স্থান - নুহাশ পল্লী, বঙ্গবন্ধ সাফারী পার্ক
দৃষ্টি আকর্ষণ: আমাদের পর্যটন স্পট গুলো আমাদের দেশের পরিচয় বহন করে এবং এইসব পর্যটন স্পট গুলো আমাদের দেশের সম্পদ। এইসব স্থানের প্রাকৃতিক কিংবা সৌন্দর্য্যের জন্যে ক্ষতিকর এমন কিছু করা থেকে বিরত থাকুন। আর ভ্রমনে গেলে কোথাও ময়লা ফেলবেন না। দেশ আমাদের, দেশের সকল কিছুর প্রতি যত্নবান হবার দায়িত্বও আমাদের।
 আমাদের টিম সবসময় চেষ্টা করে আপনাদের কাছে হালনাগাদ তথ্য উপস্থাপন করতে। যদি কোন তথ্যগত ভুল কিংবা বানান ভুল হয়ে থাকে বা ভ্রমণ স্থান সম্পর্কে আপনার কোন পরামর্শ থাকে অথবা আপনার কোন ভ্রমণ গল্প আমাদের সাথে শেয়ার করতে চান তাহলে Comments করে জানান অথবা আমাদের কে ''আপনার মতামত'' পেজ থেকে মেইল করুন।