নেভারল্যান্ড | ভ্রমণকাল

নেভারল্যান্ড

neverland-dhaka
রাজধানী ঢাকার মিরপুর ১-এর চটবাড়ী এলাকায় আশুলিয়া বেড়িবাঁধ সড়কে প্রায় ১২ একর জমির উপর দৃষ্টিনন্দন পিকনিক ও শুটিং স্পট নেভারল্যান্ড – দ্যা আরবান এস্কেপ (Neverland) গড়ে তোলা হয়েছে। রাজধানী ঢাকার মধ্যে বৃক্ষের সুশীতল ছায়াঘেরা নদী তীরের মুক্ত বাতাস ও কোলাহলহীন পরিবেশে পরিবার কিংবা বন্ধু-বান্ধবের সাথে অবসর সময় কাটানোর জন্য নেভারল্যান্ড একটি সেরা বিনোদন কেন্দ্র। একবার ভাবুন তো আপনি নদীর পাড় ঘেঁষে বসে খাচ্ছেন অথবা প্রিয়জনের সাথে সময় কাটাচ্ছেন আর পাশ দিয়ে সাই সাই করে ছুটে চলছে ছোট ছোট স্টীমার, লঞ্চ, নৌকা কেমন লাগবে? হ্যা এমনটাই দেখতে পাবেন মিরপুর বেড়িবাধের এই
নেভারল্যান্ড পিকনিক ও শুটিং স্পট এ।

তামান্না ওয়ার্ল্ড ফ্যামিলি পার্ক-এর কাছে অবস্থিত তুরাগ নদী দিয়ে ঘেরা সাজানো গুছানো নেভারল্যান্ড পিকনিক স্পটে আছে বাংলা ও চাইনিজ খাবারের রেস্টুরেন্ট, বাচ্চাদের জন্য প্লে জোন, কার পার্কিং এবং চাইলে নৌকা ভ্রমণও করতে পারেন এখানে। তাদের নিজস্ব মিনি জাহাজ রয়েচে। এতে চড়েও নদীর বুকে ভ্রমণ করতে পারবেন। ফ্যামিলি গেট টুগেদার, প্রিয়জনের জন্মদিন উদযাপন বা পিকনিকের জন্য বেছে নিতে পারেন সুন্দর এই স্থান।

এছাড়া বেড়িবাঁধ ধরে নেভারল্যান্ড পার্কে যাওয়ার রাস্তাটি খুবই উপভোগ্য। প্রতিদিন বিকেল বেলা ও অন্যান্য ছুটির দিনগুলোতে নেভারল্যান্ড এবং বেড়িবাঁধে অনেক বিনোদন প্রেমীদের আগমণ ঘটে। তবে হ্যাঁ সব ভালো লাগলেও কিছু ব্যাপার যা এড়ানো যায় না তার মধ্যে একটি হলো জায়গাটা অনেক ছোট। যদিও অসাধারন তবে একদমই ছোট।

নেভারল্যান্ড সময়সূচী

নেভারল্যান্ড পিকনিক স্পট প্রতিদিন সকাল ৯ টা থেকে শুরু করে রাত ৯ টা পর্যন্ত দর্শনার্থীদের জন্য খোলা থাকে। আশপাশের এলাকার অনেকেই বিকেল হলে ঘুরতে আসেন বেড়িবাঁধ এলাকায়। সাপ্তাহিক ও সরকারি ছুটির দিনে লোকজনের পরিমাণ তুলনামূলক বেশি থাকে।

নেভারল্যান্ড প্রবেশ ফি ও অন্যান্য খরচ

নেভারল্যান্ড পিকনিক স্পট এ সময় কাটানোর জন্য আপনাকে কোন টাকা খরচ করতে হবে না অথবা তাদের রেস্টুরেন্ট থেকে কোন কিছু কিনে খেতে হবেনা। শুধু নেভারল্যান্ড পিকনিক স্পটে প্রবেশ করার জন্য জনপ্রতি ২০টাকা প্রবেশ ফি প্রদান করতে হয়। আর তুরাগ নদীতে ১ ঘন্টার জন্য ময়ূরপঙ্খী নৌকায় চড়তে জনপ্রতি ১০০ টাকা লাগে। নেভারল্যান্ডের রেস্টুরেন্টে বাংলা ও চাইনিজ খাবার খেতে ১০০ টাকা থেকে ৫০০ টাকা খরচ করতে হবে। এখানে বিভিন্ন সেট মেন্যুর সর্বনিন্ম মূল্য ২২০ টাকা।

নেভারল্যান্ড কিভাবে যাবেন

ঢাকার যেকোন জায়গা থেকে মিরপুর ১ নম্বর বাসস্ট্যান্ড কিংবা মাজার রোড নেমে রিকশায় নেভারল্যান্ড পিকনিক স্পট যেতে পারবেন। আর গাবতলী বাসস্ট্যান্ড থেকে লেগুনায় চড়ে নেভারল্যান্ড যেতে ১৫ মিনিটের মত সময় লাগেবে।

মিরপুর ১০ থেকে
মোহনা পরিবহনের বাসে এ করে সোজা বেড়িবাধ এলাকায় তামান্না ফ্যামিলি পার্ক এর সামনে নেমে যেতে হবে। তামান্না ফ্যামিলি পার্ক এর পাশেই নেভারল্যান্ড।

নেভারল্যান্ড যোগাযোগের ঠিকানা

নেভারল্যান্ড – দ্যা আরবান এস্কেপ
১০/বি, গড়ান চটবাড়ী, মিরপুর বেড়িবাধ, ঢাকা-১২১৬
মোবাইল: 01635-035262, 01987-121383, 01906-309816,
01711-737560, 01970-092101
ই-মেইল: neverland.dhakascape@gmail.com
ফেসবুক:
https://www.facebook.com/DhakaScape/
ওয়েবসাইট: http://findlocality.com/neverlandtheurbanescape

আরো দেখুন

দৃষ্টি আকর্ষণ: আমাদের পর্যটন স্পট গুলো আমাদের দেশের পরিচয় বহন করে এবং এইসব পর্যটন স্পট গুলো আমাদের দেশের সম্পদ। এইসব স্থানের প্রাকৃতিক কিংবা সৌন্দর্য্যের জন্যে ক্ষতিকর এমন কিছু করা থেকে বিরত থাকুন। আর ভ্রমনে গেলে কোথাও ময়লা ফেলবেন না। দেশ আমাদের, দেশের সকল কিছুর প্রতি যত্নবান হবার দায়িত্বও আমাদের।
ভ্রমণকাল: আমাদের টিম সবসময় চেষ্টা করে আপনাদের কাছে হালনাগাদ তথ্য উপস্থাপন করতে। যদি কোন তথ্যগত ভুল কিংবা বানান ভুল হয়ে থাকে বা ভ্রমণ স্থান সম্পর্কে আপনার কোন পরামর্শ থাকে অথবা আপনার কোন ভ্রমণ গল্প আমাদের সাথে শেয়ার করতে চান তাহলে Comments করে জানান অথবা আমাদের কে ''আপনার মতামত'' পেজ থেকে মেইল করুন।