শুধু চা বিক্রি করেই ২৩ টি দেশ ঘুরেছেন এই বৃদ্ধ দম্পতি! | ভ্রমণকাল

শুধু চা বিক্রি করেই ২৩ টি দেশ ঘুরেছেন এই বৃদ্ধ দম্পতি!

this-old-couple-has-traveled-to-23-countries-only-by-selling-tea
আমরা সবাই মনে মনে আশা করি একদিন বিশ্বভ্রমণে বের হবো এবং নানা দেশ ঘুরবো এবং তাদের সংস্কৃতি সম্পর্কে জানবো। কিন্তু আসল সমস্যা হলো আমাদের কাছে সেই পরিমাণ টাকা নেই। বিশ্ব ভ্রমণের জন্য আমাদের প্রচুর অর্থের প্রয়োজন বা একটি ধনী পরিবারের অন্তর্ভুক্ত, তাই না? কিন্তু এই বৃদ্ধ দম্পতি, যারা এমনকি মধ্যবিত্তও নন, এখন পর্যন্ত ২৩ টি দেশ ভ্রমণ করেছেন যেগুলোও শুধুমাত্র চা বিক্রি করে! বিশ্বাস হয়?

বিজায়ান এবং মোহনা, এই বৃদ্ধ দম্পতি যাদের বয়স এখন ৭০ বছর, ৪৫ বছরের বিবাহিত জীবন পার করছেন। তারা ভারতে বসবাস করেন এবং একটা ছোট চায়ের দোকান চালান যার নাম শ্রী বালাজি কফি হাউজ, এটি দক্ষিণ ভারতের কোচিতে অবস্থিত। ভ্রমণের প্রতি তাদের ইচ্ছাশক্তি প্রচুর এবং প্রতিদিনের আয় করা টাকা থেকে তারা ৩০০ টাকা বাঁচিয়ে রাখেন ভ্রমণের জন্য।

নিজেদের চায়ের দোকান খোলার আগে বিজায়ান রাস্তায় রাস্তায় চা বিক্রি করতেন যাতে করে তিনি বিদেশ ভ্রমণ করতে পারেন। তারা ভ্রমণে একদম কম টাকা খরচ করার চেষ্টা করেন যাতে করে তারা বাজেটের মধ্যে থাকতে পারেন। তারা মাঝে মাঝেই ভ্রমণ ঋণ নিয়ে থাকেন এবং চা বিক্রি করে সেই ঋণ শোধ করেন। তাদের দোকানে আপনি প্রত্যেক ভ্রমণের একটা করে ছবিও দেখতে পাবেন।
this-old-couple-has-traveled-to-23-countries-only-by-selling-tea
এই দম্পতি এখন পর্যন্ত ২৩ টি দেশ ভ্রমণ করেছেন এবং আরো অনেক দেশ ভ্রমণের ইচ্ছা আছে। তারা বলেন এই ২৩ দেশের মধ্যে তাদের সবচেয়ে পছন্দের দেশ হলো সিঙ্গাপুর, সুইজারল্যান্ড, নিউ ইয়র্ক। কিন্তু তাদের স্বপ্ন এখানেই থেমে যাওয়ার না। তাদের স্বপ্ন আরো অনেক দেশে ভ্রমণ করার। ৭০ বছরের এই বৃদ্ধ দম্পতি পরিকল্পনা করছেন ডেনমার্ক, সুইডেন, গ্রীনল্যান্ড এবং নরওয়ে ভ্রমণ করার। আমরাও চাই তারা তাদের স্বপ্ন পূরণ করতে সফল হন।

দৃষ্টি আকর্ষণ: আমাদের পর্যটন স্পট গুলো আমাদের দেশের পরিচয় বহন করে এবং এইসব পর্যটন স্পট গুলো আমাদের দেশের সম্পদ। এইসব স্থানের প্রাকৃতিক কিংবা সৌন্দর্য্যের জন্যে ক্ষতিকর এমন কিছু করা থেকে বিরত থাকুন। আর ভ্রমনে গেলে কোথাও ময়লা ফেলবেন না। দেশ আমাদের, দেশের সকল কিছুর প্রতি যত্নবান হবার দায়িত্বও আমাদের।
ভ্রমণকাল: আমাদের টিম সবসময় চেষ্টা করে আপনাদের কাছে হালনাগাদ তথ্য উপস্থাপন করতে। যদি কোন তথ্যগত ভুল কিংবা বানান ভুল হয়ে থাকে বা ভ্রমণ স্থান সম্পর্কে আপনার কোন পরামর্শ থাকে অথবা আপনার কোন ভ্রমণ গল্প আমাদের সাথে শেয়ার করতে চান তাহলে Comments করে জানান অথবা আমাদের কে ''আপনার মতামত'' পেজ থেকে মেইল করুন।