বাংলাদেশি পর্যটকদের জন্য ই-ভিসা চালু করেছে নেপাল | ভ্রমণকাল

বাংলাদেশি পর্যটকদের জন্য ই-ভিসা চালু করেছে নেপাল

nepal-has-launched-e-visa-for-bangladeshi-tourists, nepal,nepal travel,nepal tour,népal,travel nepal,kathmandu nepal,visit nepal,food in nepal,nepal village,village life of nepal,nepal travel vlog,foreigner in nepal,rural life of nepal,pokhara nepal,nepal kathmandu,life in rural nepal,things to do in nepal,nepal city,goto nepal,shepherd life of nepal,nepal visit
নেপালে ভ্রমণ ইচ্ছুক বাংলাদেশিদের জন্য সুখবর। নেপালে অবস্থিত ঢাকা দূতাবাস পর্যটকদের জন্য এই সুখবর দিয়েছে। নেপালে বাংলাদেশীদের জন্য বিনামূল্যে অন-অ্যারাইভাল ভিসা চালু রয়েছে। এ জন্য নেপাল দূতাবাসের অফিসিয়াল ওয়েবসাইটে গিয়ে পর্যটকদের আবেদন করতে হবে। সেখানে অন-অ্যারাইভাল ভিসার জন্য আবেদন করতে হবে। সাধারণত এই ভিসা একদিনের মধ্যে পাওয়া যায়। বাংলাদেশি পর্যটকদের জন্য এই ভিসা ব্যবস্থা সহজ করা হচ্ছে।

জানানো হয়েছে, নেপালে বাংলাদেশি পর্যটকদের জন্য ইলেকট্রনিক ট্রাভেল অথরাইজেশন (ইটিএ) ব্যবস্থা চালু করেছে।

ঢাকায় নেপাল দূতাবাসের ফেসবুক পেজে এক বিজ্ঞপ্তিতে বলা হয়, নেপালে যাওয়ার জন্য সব বাংলাদেশি আবেদনকারীদের জন্য ভিসা স্টিকার বা হাতে লেখা ভিসা প্রতিস্থাপন করা হয়েছে। তাদের আর হাতে লেখা ভিসা দেওয়া হবে না। তবে, ভিসা আবেদন প্রক্রিয়া এবং অন্যান্য পূর্বশর্ত, প্রয়োজনীয় নথি বা নথি জমা অপরিবর্তিত রয়েছে। এই ভিসার জন্য আবেদন করার সময় পাসপোর্ট সাইজের ছবি, জাতীয় পরিচয়পত্র বা জন্ম সনদ, পাসপোর্ট দিতে হবে।

উল্লেখ্য, হিমালয়ের কন্যা নেপাল ভ্রমণের জন্য অনেক বিখ্যাত। নেপাল এবং চীনের সীমান্ত জুড়ে যে অঞ্চল সেখানে পৃথিবীর সর্বোচ্চ ১০টি পর্বতের ৮টিই অবস্থিত। পৃথিবীর সর্বোচ্চ শৃঙ্গ মাউন্ট এভারেস্টের অবস্থানও নেপালেই।

প্রতিবছর লাখো মানুষ দেশটিতে ভ্রমণ করতে আসেন। বাংলাদেশ থেকেও শত শত মানুষ প্রতিবছর নেপাল ভ্রমণ করে। এই প্রেক্ষাপটে ইটিএ পর্যটকদের জন্য বিশেষ সুবিধা নিয়ে আসবে বলে অনেকের ধারণা।

দৃষ্টি আকর্ষণ: আমাদের পর্যটন স্পট গুলো আমাদের দেশের পরিচয় বহন করে এবং এইসব পর্যটন স্পট গুলো আমাদের দেশের সম্পদ। এইসব স্থানের প্রাকৃতিক কিংবা সৌন্দর্য্যের জন্যে ক্ষতিকর এমন কিছু করা থেকে বিরত থাকুন। আর ভ্রমনে গেলে কোথাও ময়লা ফেলবেন না। দেশ আমাদের, দেশের সকল কিছুর প্রতি যত্নবান হবার দায়িত্বও আমাদের।
ভ্রমণকাল: আমাদের টিম সবসময় চেষ্টা করে আপনাদের কাছে হালনাগাদ তথ্য উপস্থাপন করতে। যদি কোন তথ্যগত ভুল কিংবা বানান ভুল হয়ে থাকে বা ভ্রমণ স্থান সম্পর্কে আপনার কোন পরামর্শ থাকে অথবা আপনার কোন ভ্রমণ গল্প আমাদের সাথে শেয়ার করতে চান তাহলে Comments করে জানান অথবা আমাদের কে ''আপনার মতামত'' পেজ থেকে মেইল করুন।