যমুনা রিসোর্ট - টাঙ্গাইল | ভ্রমণকাল

যমুনা রিসোর্ট - টাঙ্গাইল

jamuna-resort-tangail
বঙ্গবন্ধু বহুমুখী যমুনা সেতুর কাছেই যমুনা নদীর পূর্ব তীর ঘেঁষে ২০০২ সালে প্রতিষ্ঠা করা হয় যমুনা রিসোর্ট। সর্বদিক বিবেচনা করে এই রির্সোটিকে থ্রি স্টার মর্যাদা দেওয়া হয়। এটি টাংগাইল ও সিরাজগঞ্জ জেলার মাঝামাঝিতে অবস্থিত।

মন ভালো করার মতো পরিবেশ আর বিদেশের মতো সুযোগ সুবিধায় ছুটি কাঁটানোর জন্য অনন্য জায়গা এই যমুনা রিসোর্ট। সেখানে রয়েছে সুইমিংপুল, জিম, হেলথ ক্লাব, বেকারি, স্যুভেনির শপ, ফরেন মানি এক্সচেঞ্জ এবং ইনডোর ও আউটডোর গেমসের ব্যবস্থা। বিশাল এলাকা জুড়ে আউটডোরে রয়েছে ফুটবল, ক্রিকেট খেলার ব্যবস্থা এবং ইনডোরে ব্যাডমিন্টন, হকি ও দাবা খেলার সুবিধা রয়েছে।

বেড়াতে আসা পর্যটকদের থাকার জন্য রয়েছে বিভিন্ন ধরনের আবাসনের সু-ব্যবস্থা। এখানে রয়েছে ডিলাক্স এক্সিকিউটিভ সুইট, রয়েল সুইট, ২ বেডরুম কটেজ, ৩ বেডরুম কটেজ, এক্সট্রা বেড ও ডরমিটরি সুবিধা রয়েছে। প্রত্যেকটি কক্ষে রয়েছে ২৪ ঘন্টা এসি, টিভি, ফ্রিজ, লার্জ বাথ ও ট্যাপ, গরম ও ঠাণ্ডা পানির ব্যবস্থা।

এ ছাড়াও যারা বড় দল যেমন অফিস ট্রুর, শিক্ষা সফর এ আসেন তাদের জন্য রিসোর্টের ভেতরে রয়েছে ১৫০ জন ধারণক্ষমতার রেস্টুরেন্ট। তাই খুব সহজেই এখানে সকালের নাস্তা, দুপুরের ও রাতের খাবারে খাওয়া যায়। এখানে রয়েছে দুটি হলরুম। একটির নাম যমুনা অন্যটি ব্রহ্মপুত্র। প্রত্যেকটির লোক ধারণক্ষমতা প্রায় ২শ জন।

যারা নৌকায় ঘুরতে পছন্দ করেন তাদের নৌ-ভ্রমণের জন্য রয়েছে লাইফবোট ও স্পিডবোট। যে কেউ এই বোটগুলো দিয়ে রিসোর্টের সাইট পর্যবেক্ষণ করতে পারবেন।

খাবার রেস্টুরেন্ট

আগত অতিথিদের সুবিধার কথা বিবেচনা করে রিসোর্টের ভিতরে আছে তাদের নিজস্ব খাবার রেস্টুরেন্ট যেখানে একাধারে প্রায় ১৫০ জন অতিথি একসাথে বসার ধারণক্ষমতা রাখে। রেস্টুরেন্টে আছে বুফে স্টাইলে অতিথিদের ব্রেকফাস্ট, লাঞ্চ ও ডিনারের ব্যবস্থা। যেখানে লাঞ্চে ও ডিনারে জনপ্রতি খরচ পড়বে প্রায় ৫০০ ও ৫৫০ টাকা।

পেমেন্ট সিস্টেম

ক্যাশ, কার্ড এবং চেকের মাধ্যমে আপনি এ রিসোর্টে সকল ধরনের বিল পরিশোধ করতে পারবেন।

তবে ক্যাশের ক্ষেত্রে বাংলাদেশি টাকা, ডলার, ইউরো, পাউন্ড, রিয়াল সেখানে গ্রহণযোগ্য। এবং কার্ডের ক্ষেত্রে গ্রহণযোগ্য হচ্ছেঃ
  • ভিসা কার্ড।
  • মাষ্টার কার্ড।
  • ক্রেডিট কার্ড।
বিস্তারিত জানতে যোগাযোগ করুন – মোবাইলঃ 01715-852997, 01819404902, 01715331998, 01715550995, টেলিফোনঃ 09234760324, Email: info@jamunaresort.com

যমুনা রিসোর্ট কিভাবে যাবেন

যমুনা রিসোর্ট আপনি দুভাবে যেতে পারবেন, সড়ক পথে বা ট্রেনে। নিজের গাড়ি নিয়েও যেতে পারেন।

ঢাকার গাবতলী ও মহাখালী বাস ষ্ট্যান্ড থেকে টাঙ্গাইলের বাসে গেলে তুলনামূলক ভাড়া কম লাগে। আপনি চাইলে কমলাপুর অথবা বিমানবন্দর থেকে ট্রেনেও যেতে পারেন। এ ক্ষেত্রে সেতুর আগের স্টেশনে নামতে হবে। এরপর হেঁটে অথবা রিকশাযোগে কয়েক মিনিটের পথ, আপনি যমুনা রিসোর্টে পৌছে যাবেনে।

অথবা ভূঞাপুর উপজেলা গেইট থেকে সিএনজি/ রিক্সা দিয়ে যমুনা সেতু বাজার থেকে কিছুক্ষন পরই ও যমুনা রিসোর্ট। সে ক্ষেত্রে আপনাকে জনপ্রতি সিএনজি ভাড়া ২৫-৩০ টাকা, রিক্সা বা ভ্যান ভাড়া ৩০-৩৫ টাকা হতে পারে।

আরো দেখুন

ভাওয়াল রিসোর্ট, মেঘ বাড়ি রিসোর্ট, রাজেন্দ্র ইকো রিসোর্ট
দৃষ্টি আকর্ষণ: আমাদের পর্যটন স্পট গুলো আমাদের দেশের পরিচয় বহন করে এবং এইসব পর্যটন স্পট গুলো আমাদের দেশের সম্পদ। এইসব স্থানের প্রাকৃতিক কিংবা সৌন্দর্য্যের জন্যে ক্ষতিকর এমন কিছু করা থেকে বিরত থাকুন। আর ভ্রমনে গেলে কোথাও ময়লা ফেলবেন না। দেশ আমাদের, দেশের সকল কিছুর প্রতি যত্নবান হবার দায়িত্বও আমাদের।
ভ্রমণকাল: আমাদের টিম সবসময় চেষ্টা করে আপনাদের কাছে হালনাগাদ তথ্য উপস্থাপন করতে। যদি কোন তথ্যগত ভুল কিংবা বানান ভুল হয়ে থাকে বা ভ্রমণ স্থান সম্পর্কে আপনার কোন পরামর্শ থাকে অথবা আপনার কোন ভ্রমণ গল্প আমাদের সাথে শেয়ার করতে চান তাহলে Comments করে জানান অথবা আমাদের কে ''আপনার মতামত'' পেজ থেকে মেইল করুন।